Logo
HEL [tta_listen_btn]

ওসমানী স্টেডিয়ামে কাবাডি খেলা উদ্বোধনকালে শামীম ওসমান মুক্তিযুদ্ধের সার্টিফিকেট নিয়ে দুই নম্বরি হচ্ছে

ওসমানী স্টেডিয়ামে কাবাডি খেলা উদ্বোধনকালে শামীম ওসমান মুক্তিযুদ্ধের সার্টিফিকেট নিয়ে দুই নম্বরি হচ্ছে

নিজস্ব সংবাদদাতা:
নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান বলেছেন, মুক্তিযুদ্ধের সার্টিফিকেট নিয়ে দুই নম্বরি হচ্ছে। মুক্তিযুদ্ধ না করেও নারায়ণগঞ্জের অনেকে মুক্তিযোদ্ধা সেজে বসে আছেন। শুক্রবার (৫ মার্চ) সকালে নগরীর ইসদাইরে অবস্থিত ওসমানী স্টেডিয়ামে বঙ্গবন্ধু নবম বাংলাদেশ কাবাডি গেমস এর মধুমতি জোনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ। তিনি বলেন, নারায়ণগঞ্জ রাইফেল ক্লাবে প্রথম অস্ত্র লুট হলো। অস্ত্র লুট করলেন বাচ্চু ভাই এখন নাই চলে গেছেন। গোলাম রাব্বানী সাহেব (নারায়ণগঞ্জ চেম্বারের সভাপতি’র বাবা) খবির ভাইয়ের সাথে চাবি খুলে দিয়েছেন। এই অস্ত্রটা প্রথম লুট হয়। এরপর বাচ্চু ভাই বোধহয় কোর্ট থেকে অস্ত্র লুট করেছিলেন। তিনি বলেন, বল্লম আর বাল্বের মধ্যে এসিড ভরে ধানক্ষেতে শুয়ে থেকে অনেককে তিনি পাকিস্তানি সেনাবাহিনীর মোকাবেলা করার প্রস্তুতি নিতে দেখেছেন। তিনি বলেন, সব জায়গায় দুই নম্বরি। মুক্তিযুদ্ধের সার্টিফিকেট নিয়ে দুই নম্বরি হচ্ছে। নারায়ণগঞ্জেই হচ্ছে। মুক্তিযুদ্ধ করে নাই কিন্তু মহান মুক্তিযোদ্ধা সেজে বসে আছে। আবার কিছু আছে মুক্তিযুদ্ধের পরে লুটপাট করে মুক্তিযোদ্ধাদের বদনাম করেছে। এরা মুক্তিযোদ্ধা না এরা লুটেরা। প্রসঙ্গত, নারায়ণগঞ্জ চেম্বারের সভাপতি খালেদ হায়দার খান কাজলের বাবা গোলাম রাব্বানী রাজাকার ছিলেন বলে নারায়ণগঞ্জের বিভিন্ন মহল থেকে বিভিন্ন সময়ে বলা হয়েছে। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডাঃ সেলিনা হায়াৎ আইভী বিভিন্ন সময়ে বলেছেন, গোলাম রাব্বানী রাজাকার ছিলেন। মুনতাসির মামুনের ‘একাত্তরের শান্তি কমিটি’ বইয়ে গোলাম রাব্বানীর নাম উল্লেখ আছে।
এসপি জায়েদুল আলমের বক্তব্য:

অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে নারায়ণগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম বলেছেন, আমরা বাংলাদেশি আমরা বাঙ্গালী। আমরা জাতির পিতার আদর্শের সৈনিক। আমি মনে করি যে দেশকে স্বাধীন করেছেন জাতির পিতা শেখ মুজিবুর রহমান সে দেশে জাতীয় প্রতীক, সংগীত কিংবা খেলা হোক সেগুলোকে সম্মানিত রাখার দায়িত্ব আমাদের ও আমাদের নতুন প্রজন্মের।
শুক্রবার (৫ মার্চ) সকালে ওসমানী পৌর স্টেডিয়ামে কাবাডি ফেডারেশনের সহযোগিতায় বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস মধুমতি জোন’র উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন। তিনি বলেন, কাবাডি বাংলাদেশের জাতীয় খেলা। বাংলাদেশে যত খেলা থাকুক কিন্তু জাতীয় খেলা একটাই। যারা জাতির পিতার আদর্শে বিশ্বাসী তারা অবশ্যই কাবাডি খেলার প্রতি আগ্রহ দেখাবে। কাবাডি খেলার সাথে থাকবে। শতব্যস্ততার মধ্যে আপনাদেরকে অনুপ্রেরণা দেয়ার জন্য শামীম ওসমান এসেছেন। তার আদর্শে অনুপ্রানিত হবেন। তিনি একজন ক্রীড়াবিদ। তার কাছ থেকে আপনারা অনেক কিছু শিখবেন।
কাবাডি প্রতিযোগীতার উদ্বোধন:
ওসমানী পৌর স্টেডিয়ামে বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সহযোগিতায় এবং নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে অনড়াম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস কাবাডি প্রতিযোগিতার মধুমতি জোন এর খেলার উদ্বোধন হয়েছে। জেলা প্রশাসক ও ক্রীড়া সংস্থার সভাপতি মোস্তাইন বিল্লাহ’র সভাপতিত্বে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন নারায়ণগঞ্জ ৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার ও ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মোহাম্মদ জায়েদুল আলম,পিপিএম(বার),অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান,এনায়েত নগর ইউপি’র চেয়ারম্যান আসাদুজ্জামান,ইউনাইটেড ক্লাবের সভাপতি তোফাজ্জল হোসেন টিপু। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক তানভীর আহমেদ টিটু। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ক্রীড়া সংস্থার সহ সভাপতি আলহাজ¦ খবির আহমেদ,যুগ্ম সম্পাদক খোরশেদ আলম নাসির ও মোস্তফা কাওছার,সদস্য মাকসুদ উল আলম,গোলাম গাউছ,ফিরোজ মাহমুদ সামা,ডা.রকিবুল ইসলাম শ্যামল,আতাউর রহমান মিলন ও মাহবুব হোসেন বিজন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন কাবাডি প্রতিযোগিতার সন্বয়কারী আরিফ মিহির।
সকালে ৪টি খেলার ফলাফল-মুন্সিগঞ্জ জেলা ৪২-৯ পয়েন্টে গাজীপুরকে,রাজবাড়ি জেলা ৪৫-৩৬ পয়েন্টে ফরিদপুরকে,গোপালগঞ্জ জেলা ৩৩-২৭ পয়েন্টে ঢাকাকে এবং স্বাগতিক নারায়ণগঞ্জ জেলা ৩২-৮ পয়েন্টে মুন্সিগঞ্জ জেলাকে পরাজিত করেছে। প্রতিযোগিতায় অংশ নিচ্ছে মুন্সিগঞ্জ,গোপালগঞ্জ,গাজীপুর,ঢাকা,ফরিদপুর,রাজবাড়ি এবং স্বাগতিক নারায়ণগঞ্জ জেলা। মধুমতি জোন এর পুরুষ ও মহিলা এ দু’বিভাগের ফাইনাল হবে ৮ মার্চ সোমবার। ফাইনাল খেলাটি টিভি চ্যানেল টি-স্পোটর্স এ সরাসরি সম্প্রচারিত হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By Raytahost.Com